বৃষ্টি: বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে পরিত্যক্ত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

বাংলাদেশ আর নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলাটি পন্ড হয়ে গেলো বৃষ্টিতে। বৃহস্পবিার রাত ৮ টা ২৬ মিনিটে পরিত্যক্ত ঘোষণা করা হয়। শুরুতেই মিরপুরে ম্যাচ শুরুর আগেও হানা দিয়েছিল বৃষ্টি। তবে টসের পর নির্ধারিত সময়েই মাঠে গড়ায় খেলা। এরপর খেলার মাঝে আরও দুই দফা বৃষ্টি হানে। মিরপুরে ম্যাচ শুরুর আগেও হানা দিয়েছিল বৃষ্টি। তবে টসের পর নির্ধারিত সময়েই মাঠে গড়ায় খেলা। এরপর খেলার মাঝে আরও দুই দফা বৃষ্টি হানে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নেমেছিল স্বাগতিক বাংলাদেশ। তবে সবশেষ ইনিংসের ৩৪তম ওভারের সময় বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর খেলতে নামা হয়নি মাঠে।

বার বার বৃষ্টিতে বাধাপ্রাপ্ত খেলাটি শেষবার বন্ধ হয়েছিল ৬টা ৪২ মিনিটে। কিন্তু এরপর অবিরাম বৃষ্টিতে আর খেলা শুরু করা সম্ভব হয়নি। বৃষ্টিতে বন্ধ হওয়ার সময় পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ছিল ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬। তখনই কিউই ইনিংসের ৮.২ ওভার বাকি ছিল।

অবশ্য সেটা নির্ধারিত ৫০ ওভারের নয়। বৃষ্টিতে এর আগে একবার বন্ধ থাকায় খেলা নির্ধারিত ৫০ ওভার থেকে ছোট করে ৪২ ওভারে নামিয়ে আনা হয়। এদিকে পরিত্যক্ত ঘোষণার সময়ও শেরে বাংলায় বৃষ্টি হচ্ছিলো। পিচ ও ত্রিশ গজের আশপাশের এলাকা ত্রিপল দিয়ে ঢাকা।