শুরু হলো ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২৩’

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৩

রাজধানীতে আইডিবিতে-শুরু হলো ৬ দিনব্যাপীদেশের বৃহত্তম কম্পিউটার ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২৩’। যেখানে সর্বশেষ সংস্করণের অত্যাধুনিক কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, মনিটর ও সিসি ক্যামেরা সহ নিত্য নতুন অনুমোদিত প্রযুক্তিপণ্যের সমাহার থাকবে।

এই মেলায় মূল্যছাড়সহ টাকাফেরত (ক্যাশব্যাক) ও লটারির মাধ্যমে বিভিন্ন পুরস্কার পাওয়া যাবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় বিনা মূল্যে প্রবেশ করে ক্রেতাদের পাশাপাশি দর্শনার্থীরাও পুরস্কার জেতার সুযোগ পাবেন।

আজ সোমবার (২ অক্টোবর) বিকেলে এই মেলার উদ্ভোধন করেন- প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

এছাড়াও বিসিএস কম্পিউটার সিটির সভাপতি এ এল মাজহার ইমাম চৌধুরী, সিটি আইটি মেগা ফেয়ার ২০২৩ এর আহ্বায়ক মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া এবং সেক্রেটারি জেনারেল মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এবারের মেলায় কেনাকাটায় ছাড়ের পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীদের জন্য গেমিং কম্পিটিশন, পিসি ব্যাটেল শো, ল্যাপটপ ব্যাটেল শো, এবং ফেইসবুক রিল কম্পিটিশন আয়োজন করা হবে। সেই সঙ্গে থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতাও। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ খোলা থাকবে। মেলা চলবে ৭ই অক্টোবর পর্যন্ত।

মেলায় ১৬০টি প্রতিষ্ঠানসহ পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো সবশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন করবে। এসব পণ্যে সর্বোচ্চ ৫ শতাংশ ছাড়সহ ক্যাশব্যাক পাওয়া যাবে। রয়েছে কুপনের মাধ্যমে প্রতিদিন পুরস্কার জেতার সুযোগও। এ ছাড়া মেলা শেষে দুজন ক্রেতাকে লটারির মাধ্যমে মোটরবাইক উপহার দেওয়া হবে।

Nagad

বিসিএস কম্পিউটার সিটির দুই যুগ পূর্তি উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলার স্লোগান ‘টেকনোলজি, হাইওয়ে টু স্মার্ট বাংলাদেশ’। এ মেলায় গেমস প্রতিযোগিতার পাশাপাশি চিত্রাঙ্কন ও ফেসবুকে রিল তৈরির প্রতিযোগিতাও থাকবে।

মেলায় থাকবে ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে আকর্ষণীয় উপহার, সব দর্শনার্থীদের জন্য মেগা ডিসকাউন্ট, নিশ্চিত উপহার, ক্যাশব্যাক, স্ক্র্যাচ এন্ড উইন, টেক সেলিব্রেটি আড্ডা, অনুমোদিত পণ্যে নিশ্চিত ওয়ারেন্টি সহ সর্বোপরি সঠিক পণ্যের নিশ্চয়তা।

মেলায় পৃষ্ঠপোষকতা করছে আসুস, দাহুয়া, এপসন, এইচপি, হিকভিশন, ইনফিনিক্স, লেনোভো ও এনএসআই।

সারাদিন. ২ অক্টোবর