রাজধানীর মোহাম্মদপুরে ১৫ ছিনতাইকারীসহ ২০ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৩

রাজধানীর পৃথক এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজন কথিত আকাশ গ্রুপের সদস্য বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এদের রাজধানীর মোহাম্মদপুরের আদাবর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ‘আকাশ গ্রুপের’ পাঁচজন ও পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকালে তাদের কাছ থেকে চাপাতি, ছুরি, চাকু, ক্ষুরসহ অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ ও মোবাইল ফোন এবং নগদ টাকা উদ্ধার করা হয়। সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত বিভিন্ন অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (৩ অক্টোবর) র‍্যাব এসব তথ্য নিশ্চিত করে।

র‍্যাব-২-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম বলেন, সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন অপরাধে মারাত্মকভাবে জড়িয়ে পড়ছে। কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদকাসক্ত হওয়ায় মাদকের টাকা জোগাড় করার জন্য সংঘবদ্ধ হয়ে ডাকাতি, ছিনতাই ও চুরির মতো ঘটনা ঘটায়। ইদানীং বছিলা ও এর আশপাশের এলাকায় কিশোর গ্যাং ছিনতাই, চাঁদাবাজি ও পথচারীদের কাছ থেকে মোবাইল ছিনতাইসহ শৃঙ্খলাবিরোধী কার্যক্রম চালিয়ে আসছিল।

এসব অপরাধের অভিযোগে থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে র‍্যাব মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর ও ধানমণ্ডি এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে আকাশ গ্রুপের পাঁচজনকে গ্রেপ্তার করে। পৃথক একটি অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে আরো ১৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়।

Nagad