বাস ফ্লাইওভার থেকে নিচে, শিশুসহ নিহত ২১

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০২৩

ইতালির ভেনিসে ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস নিচে পড়ে ২ শিশুসহ অন্তত ২১ জন নিহত হয়েছে। ছবি; বিবিসি

ইতালির ভেনিসে ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস নিচে পড়ে ২ শিশুসহ অন্তত ২১ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার পৌনে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। হতাহতদের মধ্যে ইতালি ছাড়াও বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। খবর বিবিসির।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রাত পৌনে আটটার দিকে ভেনিসের কাছে একটি ফ্লাইওভারের ব্যারিয়ার ভেঙে পর্যটকবাহী ওই বাসটি নিচে পড়ে যায়। বাসটি ছিটকে নিচে পড়ার পর সেটিতে আগুন ধরে যায়। এতেই প্রাণহানির ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে পাঁচজন ইউক্রেনীয়, একজন জার্মান এবং ইতালীয় গাড়িচালক রয়েছেন বলে জানিয়েছেন সিটি প্রিফেক্ট মিশেল ডি বারি। এ ছাড়া দুর্ঘটনায় যে ১৮ জন আহত হয়েছেন তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। এর ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি।

এদিকে ফ্লাইওভার থেকে পর্যটকবাহী বাস পড়ে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

কিছু প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি মিথেন গ্যাস দিয়ে চলছিল এবং বিদ্যুতের লাইনে পড়ে বাসটিতে আগুন ধরে যায়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ানতেদোসি সতর্ক করে বলেছেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন: ভারতে ট্রেনে নাশকতার ছক, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

Nagad

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। তবে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কাজ করে যাচ্ছেন। ওই দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জন আহত হয়েছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ভুক্তভোগী এবং তাদের পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা।