টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, নেই মাহমুদউল্লাহ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আফগান-জুজু কাটিয়ে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। এবার তাদের সামনে এই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আজ মঙ্গলবার (১০ অক্টোবর) ধর্মশালা স্টেডিমায়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতেছে বাংলাদেশ। আজকের ম্যাচে দুই দলেই আছে একটি করে পরিবর্তন। বাংলাদেশ দলে মাহমুদউল্লাহ রিয়াদের পরিবর্তে আছেন মাহেদী হাসান। ইংল্যান্ড রিস টপলিকে এনেছে মঈন আলীর জায়গায়।

এর আগে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ইংল্যান্ডের চেয়ে বেশ খানিকটা পিছিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত ২৪ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যেখানে ইংল্যান্ডের জয় ১৯ ম্যাচে আর বাংলাদেশের জয় কেবল ৫ ম্যাচে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড ম্যালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিস টপলি।

Nagad