এআইইউবিতে ৫ম ন্যাশনাল ক্রিয়েটিভ চ্যালেঞ্জ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এবং তান-রাত ইনষ্টিটিউট অব বাংলাদেশ এর উদ্যোগে এআইইউবি ক্যাম্পাসে “৫ম ন্যাশনাল ক্রিয়েটিভ চ্যালেঞ্জ” অনুষ্ঠিত হয়।

গত ৫ ও ৭ অক্টোবর এবারের আয়োজনে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় ২,৭০০ শিক্ষার্থী ৩৭টি বিভাগে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় ৪০০ জনের বেশি শিক্ষার্থীকে বিভিন্ন বিভাগে বিজয়ী ঘোষণা করা হয় এবং পুরস্কার প্রদান করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০০ জন শিক্ষক-শিক্ষিকাকে সম্মানিত করা হয়।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার; বাধন সোসাইটির চেয়ারপারসন ও হামিদ স্কুলের প্রতিষ্ঠাতা ড. সীমা হামিদ; গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর; পেন্টাগন ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক অন্তু করিম ও তান-রাত ইনস্টিটিউট অব বাংলাদেশ এর উপদেষ্টা এম আব্দুল্লাহ আল মামুন।

শনিবার (৭ অক্টোবর) তিন দিনব্যাপী অনুষ্ঠানের পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন; এআইইউবির প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: আব্দুর রহমান; তান-রাত ইনস্টিটিউট অব বাংলাদেশ এর উপদেষ্টা তাজুল ইসলাম ও উপদেষ্টা এম আবদুল্লাহ আল মামুন; এবং সেবা এক্সওয়াইজেড এর সহ-প্রতিষ্ঠাতা ইলমুল হক সজিব।

আমন্ত্রিত প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী এবং অভিবাবকবৃন্দ।

Nagad