শ্রদ্ধা ও ভালোবাসায় শেখ রাসেল স্মরণে বাক্কোর দিনব্যাপী কার্যক্রম

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২৩

গভীর শ্রদ্ধা ও ভালোবাসায়, যথাযথ মর্যাদার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস ২০২৩’ উদযাপন করতে আজ বুধবার (১৮ অক্টোবর, ২০২৩) দিনব্যাপী নানান কর্মসূচি পালন করেছে বাংলাদেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য নিবেদিত একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)।

আজ দুপুর ১:০০টায় এতিম শিশুদের নিয়ে শেখ রাসেল স্মরণে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে বাক্কো। অনুষ্ঠান শেষে এতিম শিশু কিশোরদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। পরবর্তী কার্যক্রম হিসেবে বিকাল ৩:০০টায় শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘আমাদের চোখে শেখ রাসেল’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেছে সংস্থাটি। এ আলোচনা সভায় বিভিন্ন বয়সের কোমলমতি শিশু-কিশোরেরা শেখ রাসেল ও তার আদর্শ সম্পর্কে নিজেদের ভাবনা তুলে ধরে সবার সামনে।

স্বাগত বক্তব্য রাখেন বাক্কো সহ সভাপতি তানভীর ইব্রাহীম। বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন তাঁর বক্তব্যে বলেন, “শেখ রাসেল আজ আমাদের মাঝে নেই। কিন্তু তিনি বেঁচে থাকলে যা যা করতেন, তা কিন্তু ঠিকই বাস্তবায়িত হচ্ছে। বর্তমানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মাধ্যমে প্রশিক্ষিত হয়ে হাজারো তরুণ-তরুণী নিজের ক্যারিয়ার গড়ার সুযোগ পাচ্ছে। শেখ রাসেলের স্বপ্ন, আদর্শই লক্ষ কোটি নতুন প্রজন্মের শিশু-কিশোরের ভেতর সঞ্চারিত হয়ে ছড়িয়ে গেছে। তাই ছোটদের বলব, এই দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদেরকেই। তোমাদের মাধ্যমেই গড়ব আমরা আগামীর বাংলাদেশ।”

সভায় আরও বক্তব্য রাখেন বাক্কোর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তানজিরুল বাসার, পরিচালক একেএম আহমেদুল ইসলাম বাবুসহ বাক্কোর বিভিন্ন সদস্যগণ।

এছাড়াও দিনব্যাপী নিজেদের অফিশিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক পোস্ট ও দিবস সম্পর্কিত তথ্যচিত্র প্রচারের মধ্য দিয়ে দিনটি উদযাপনে সরব ভূমিকা পালন করে বাক্কো।

উল্লেখ্য, ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্যকে উপজীব্য করে পালিত হয়েছে এবারের ‘শেখ রাসেল দিবস’। দিবসটি বাস্তবায়নে সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান থেকেই নেয়া হয়েছে নানামুখী উদ্যোগ।

Nagad