বেতন না পেয়ে জিততে ভুলে গেছে বাবর-রিজওয়ানরা!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২৩

চলমান ওয়ানডে বিশ্বকাপে টানা দুই জয় দিয়ে শুরু করা পাকিস্তান হুট করেই ছন্দ হারিয়ে ফেলেছে। একের পর এক ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের প্রহর গুনছে তারা। সবশেষ চার ম্যাচে জয়ের দেখা পায়নি তারা। বাবর-রিজওয়ানদের এমন পারফরম্যান্স নিয়ে চলছে আলোচনা। এর মধ্যেই দেশটির টিভি চ্যানেল ‘পিটিভি’র এক টকশোতে উত্তপ্ত ঘি ঢেলেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। তাদের এমন বিপর্যয়ের নেপথ্য কারণ হিসেবে বড়সড় তথ্য সামনে আনলেন দেশটির সাবেক এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

তার অভিযোগ, বাবরদের গত পাঁচ ম্যাচের বেতন দেওয়া হয়নি! রশিদ লতিফ বলেন, ‘পাক মিডিয়ায় বহু জিনিস দেখানো হচ্ছে। অনেক কিছুই হয়তো ভুয়া খবর। আমি সত্যিটা বলছি। যেটা অনেক দিন চাপা রয়েছে। বাবর আজম গত কয়েক দিন ধরেই পিসিবি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। তবে উনি কোনো প্রত্যুত্তর দিচ্ছেন না। সালমান নাসের (পিসিবির সিইও), উসামা ওয়ালহাকেও (ইন্টারন্যাশনাল ক্রিকেট ডিরেক্টর) মেসেজ করেছিল বাবর।

পিসিবির পক্ষ থেকে নাকি বলা হয়েছে, বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের যে কেন্দ্রীয় চুক্তি রয়েছে তা পর্যালোচনা করা হবে। পাঁচ মাস ধরে ক্রিকেটাররা বেতন পায়নি। তাহলে কীভাবে খেলবে তারা?’ বিশ্বকাপের আগে থেকেই মাঠ এবং মাঠের বাইরে একাধিক বিতর্ক ধাওয়া করছে ১৯৯২-এর বিশ্বজয়ীদের। এবারের আসরের শুরুটা নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে শুরু করেছিল তারা। কিন্তু এরপর হেরে যায় ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে। এখন শেষ চারে খেলার পথ বেশ কঠিন হয়ে পড়েছে পাকিস্তানের জন্য। পরের তিন ম্যাচে তো জিততেই হবে, সেই সঙ্গে অন্য দলের পয়েন্টের দিকেও তাদের চেয়ে থাকতে হবে।