এআইইউবিতে এপিকিউএন একাডেমিক কনফারেন্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

তিন দিনব্যাপী এশিয়া প্যাসিফিক কোয়ালিটি নেটওয়ার্ক (এপিকিউএন) একাডেমিক কনফারেন্স আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩রা নভেম্বর) তিন দিনব্যাপী এ উদ্বোধনী অনুষ্ঠান এআইইউবি-তে অনুষ্ঠিত হয়েছে। গত ২০ বছর ধরে এপিকিউএন এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে উচ্চশিক্ষার মান উন্নয়নে কাজ করছে। এপিকিউএন কনফারেন্স ২০২৩ প্রথমবারের মতো বাংলাদেশে এআইইউবি’তে অনুষ্ঠিত হচ্ছে। এই কনফারেন্সে ১৫টি দেশের খ্যাতনামা শিক্ষাবিদ ও গবেষকগণ অংশগ্রহন করছে।

এই কনফারেন্সে মূল বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান কোয়ালিটি অ্যাসুরেন্সের প্রেসিডেন্ট স্টিফেন লউইক, সিএইচইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জান ফ্রিস, আইএনকিউএএএইচই এর বোর্ড অব ডিরেক্টর প্রফেসর ড. ওলগুন সিসেক। কনফারেন্সে বিভিন্ন বিষয়ে ২৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হয়।

কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. হাসিনা খান এবং এআইইউবি-এর ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান জনাব ইশতিয়াক আবেদীন।

এছাড়াও এপিকিউএন এর বোর্ড সদস্যবৃন্দ বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ৩ দিনের এই কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Nagad