রেকর্ড দামে স্বর্ণ, ভরি এক লাখ ৬৬৯৩ টাকা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

দেশের বাজারে আবার সোনার দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক হাজার ৭১৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভরিপ্রতি স্বর্ণের দাম দাঁড়িয়েছে এক লাখ ছয় হাজার ৬৩৯ টাকা।

স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ানোয় ভোক্তা-পর্যায়ে এ দাম বাড়ানো হয়েছে। আগামীকাল রোববার (১৯ নভেম্বর) থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হবে এক লাখ ৬ হাজার ৬৩৯ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক লাখ ১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেটের দাম ৮৬ হাজার ৯৮৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭২ হাজার ৫২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ৬ নভেম্বর ও ২৭ অক্টোবর আরও দুই দফা সোনার দাম বাড়ানো হয়। ৬ নভেম্বর ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়। এতে এই মানের এক ভরি সোনার দাম বেড়ে ১ লাখ ৪ হাজার ৬২৬ টাকা হয়। এর মাধ্যমে অতীতের সব রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছে সোনার দাম। সোনার দামে নতুন রেকর্ড সৃষ্টি হওয়ার ১২ দিনের মাথায় এই ধাতুটির দাম আরও বেড়ে নতুন ইতিহাস সৃষ্টি করলো।