সিইসির সঙ্গে আবারও বৈঠকে বসতে যাচ্ছে ইইউ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করতে যাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আগামী ২৭ নভেম্বর এই বৈঠক আয়োজনের অনুরোধ জানিয়ে সংস্থাটি সিইসিকে একটি চিঠিও দিয়েছে।

বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নিবার্চন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়। বৈঠকের আগ্রহ প্রকাশ করে সিইসির কাছে চিঠি পাঠিয়েছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

চিঠিতে ইইউ রাষ্ট্রদূত জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচন উপলক্ষে আমরা এরই মধ্যেই আপনাদের সঙ্গে তথ্য আদান-প্রদান করেছি। নির্বাচন কমিশনের চলমান এ কাজের জন্য আপনাদের প্রশংসা করি।

চিঠিতে আরও জানানো হয়, আশা করি, আগামী সপ্তাহে ইইউ মিশন প্রধানদের সঙ্গে আপনারা যৌথ বৈঠকের সুযোগ করে দেবেন। আগামী ২৭ নভেম্বর বিকেল ৩টায় আপনার সঙ্গে বৈঠক করতে আগ্রহ প্রকাশ করছি। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া ও আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।

এর আগে, গত ১৮ এপ্রিল আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠক করেন ইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। বৈঠকে নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোসহ অবাধ ও সুষ্ঠুভাবে ভোট আয়োজন নিয়ে আলোচনা হয়।

Nagad