বিএনপিকে নির্বাচনে আনার কৌশল আ. লীগের নেই : কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২৩

বিএনপিকে নির্বাচনে আনার কৌশল আওয়ামী লীগের নেই- বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন- দলটি নির্বাচনে এলে স্বাগত জানাবে আওয়ামী লীগ। এ সময় বিশেষ করে দলের মনোনীত প্রার্থী ও নেতাকর্মীদের নির্বাচনি আচরণবিধি মানতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করে আমরা প্রমাণ করে দেব নিরপেক্ষতার। এরপর দেশি-বিদেশি নানা জল্পনা-কল্পনা, ষড়যন্ত্র বন্ধ হবে।

তিনি বলেন, ১৪ দলীয় জোটে কারা কারা নমিনেশন চায়, আমাদের আগে বুঝতে হবে। তাদের সঙ্গে আমাদের জোট আছে। ১৪ দল কারা কারা প্রার্থী সেটা দেখি। আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত আমাদের হাতে সময় আছে। আমরা অবজারভ করব।

এ সময় তিনি বলেন, নির্বাচনের আচরণবিধি মানার জন্য আওয়ামী লীগের সব প্রার্থী ও নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

এ ছাড়া আওয়ামী লীগের রাজনীতি করে—এমন প্রার্থীদের স্বতন্ত্র নির্বাচন ও জোটের প্রার্থীদের ব্যাপারে আওয়ামী লীগের কৌশল আছে, শিগগিরই তা জানানো হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

Nagad

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন প্রমুখ।