রংপুরে মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত

রংপুর সংবাদদাতা:রংপুর সংবাদদাতা:
প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২৩

রংপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা জানান, চারটি মামলার তথ্য গোপন করায় মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। শনিবার বিকেল চারটার মধ্যে তাকে সব তথ্য দিতে বলা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় রংপুর জেলা প্রশাসকের হল রুমে যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত দেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান। একই সঙ্গে আরও তিনজনের স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মশিউর রহমান রাঙ্গা জাপায় রওশন এরশাদপন্থি নেতা হিসেবে পরিচিত।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুদকসহ চারটি মামলার তিনটির কাগজ জমা হয়েছে, একটির কাগজ জমা করেননি মশিউর রহমান রাঙ্গা।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান গণমাধ্যমকে বলেন, কাগজপত্রে ত্রুটি থাকায় চারজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে বলা হয়েছে। কাগজপত্র জমা দিলে যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এবার দল থেকে মনোনয়ন পাননি। তিনি রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

দল থেকে বহিষ্কার হওয়ার কারণে রাঙ্গাকে লাঙ্গল প্রতীক দেয়া হয়নি বলে এর আগে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

Nagad

রাঙ্গা এর আগে দুইবার গংগাচড়া উপজেলা নিয়ে গঠিত রংপুর-১ থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১৪ সালে নির্বাচনে জিতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে একই আসন থেকে পুনরায় জিতে আসার পর হন সংসদে বিরোধীদলীয় চিফ হুইফ। এবার রংপুর-১ আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন মকবুল হোসেন আসিফ শাহরিয়ার। আর আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন অ্যাডভোকেট রেজাউল রাজু।

নৌকা ও লাঙ্গলের এই দুই প্রার্থীসহ রংপুর-১ আসনে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধ হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

আর বাতিল করা হয়েছে মোশাররফ হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন।