এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড-২০২৩ এ ভূষিত ইউনিভার্সিটি অফ স্কলারস

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

উদ্ভাবনী, মানসম্পন্ন এবং যুগপোযুগী শিক্ষাদান পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীদের পাঠাদান করায় ইউনিভার্সিটি অফ স্কলারস, ‘এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড-২০২৩’ পুরষ্কারে ভূষিত হয়েছে। ‘ইনোভেশন টিচিং’ ক্যাটাগরিতে দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব স্কলারস এ পুরস্কার লাভ করে।

এশিয়ান এডুকেশন কনক্লেভের আয়োজনে থাইল্যান্ডের ব্যাংককে ৩ ডিসেম্বর জাকজমকপূর্ণ পরিবেশে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় । মূলত গ্লোবাল ক্লাবের মতন কনক্লেভ বিশ্বের নানা স্তরের শিক্ষাবিদদের সঙ্গে নেটওয়ার্ক স্থাপনের মধ্যদিয়ে শিক্ষাক্ষেত্রে কীভাবে আরও উদ্ভাবনী ধারণা দেয়া যায়, এ নিয়ে কাজ করে থাকে সংস্থাটি।

প্রতি বছর সংস্থাটি এশিয়ায় অবস্থিত শ্রেষ্ঠ শিক্ষাবিদ ও প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিয়ে থাকে। এ ধারাবাহিকতায় এবছর ইউনিভার্সিটি অব স্কলারস এই সম্মানে বাংলাদেশের হয়ে স্বীকৃতি লাভ করল।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়কারী কর্মকর্তা ও বোর্ড অব ট্রাস্টির সদস্য আব্দুল হাসিব সিদ্দিক ইভেন্টে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে পুরস্কার গ্রহণ করেন।

উল্লেখ্য, উচ্চ শিক্ষা ব্যবস্থায় স্বতন্ত্র ও অভিনব শিক্ষাপদ্ধতি প্রণয়নে এই এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

ইতোমধ্যে ইউনিভার্সিটি অব স্কলারস দেশীয় উচ্চ শিক্ষা ব্যবস্থায় পর্যায়ে শিক্ষাদান পদ্ধতিতে সৃষ্টিশীল পদ্ধতি অবলম্বনের জন্য এর আগেও শিক্ষানুরাগীদের কাছে প্রশংসিত হয়েছে। এদিকে প্রতিষ্ঠানটির এবারের অর্জন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ হতে একটি অভূতপূর্ব সম্মান বলেও মনে করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Nagad

সারাদিন. ৫ ডিসেম্বর