৩১ ডিসেম্বরে চালু হচ্ছে মেট্রোর কারওয়ান বাজার-শাহবাগ স্টেশন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২৩

মেট্টোরেলের সংগৃহীত ছবি

মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালু হতে যাচ্ছে আগামী ৩১ ডিসেম্বর। ওইদিন থেকে এ দুটি স্টেশনে মেট্রো থামবে এবং বর্তমান সময়সূচি অনুযায়ী চলবে। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ইস্কাটনে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভাকক্ষে এ কথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানিয়েছেন, ৩১ ডিসেম্বর থেকে সব স্টেশন চালু হলেও আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ট্রেন আগের মতেই সকাল ৭টা ১০ মিনিট থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। আগামী তিন মাসের মধ্যে এ অংশে ট্রেন দিয়াবাড়ি-আগারগাঁও অংশের মতো রাত পর্যন্ত চলবে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। মেট্রোরেল দিয়ে প্রতিদিন ১ লাখ ৩৫ থেকে ৫৫ হাজার যাত্রী যাতায়াত করেন।

এ সময় মেট্রোরেল রুটের এক কিলোমিটারের মধ্যে ফানুস উড়ানোতে নিষেধাজ্ঞা চান এমএএন ছিদ্দিক। তিনি পিক আওয়ারে বেশি ভিড় থাকায় ওঠা-নামায় শৃঙ্খলা মেনে চলার আহ্বান জানান।