টোকিও এয়ারপোর্টে দুই বিমানের সংঘর্ষ, বিমানে আগুন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২৪

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করার সময় ৩০০ জন যাত্রীকে বহনকারী একটি বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে জাপান এয়ারলাইন্সের বিমানটি অবতরণের সময় এতে আগুন ধরে যায়। জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে কোস্টগার্ড বিমানের সঙ্গে এই সংঘর্ষে পর জাপান এয়ারলাইন্সের এই বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বিমানটি থেকে প্রায় ৩৬৭ জন যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে এনএইচকে-এর প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়, তবে যাত্রীবাহী বিমানটি অবতরণের সময় একটি কোস্টগার্ড বিমানের সঙ্গে সংঘর্ষে হয়েছে বলেই ধারণা করা হচ্ছে।

নএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের সাথে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় বিমানের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়।

বিমানবন্দরের আকাশ কালো ধোঁয়ায় ঢেকে গেছে। এই ঘটনায় বিমানের পাশাপাশি হানেদা বিমানবন্দরের রানওয়েতেও আগুন ধরে যায়। জাপান এয়ারলাইন্সের ওই বিমানে তিন শতাধিক যাত্রী ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এনএইচকে বলেছে, আগুন ধরে যাওয়া জাপান এয়ারলাইন্সের জেএএল-৫১৬ ফ্লাইটটি হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। পরে সেটি হানেদা বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে।

Nagad

বিমানের পাশাপাশি হানেদা বিমানবন্দরের রানওয়েতেও আগুন ধরে যায়। হানেদা বিমানবন্দরের কর্মকর্তারা এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।