তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন ম্যাথুস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

লম্বা সময় পর ২০২৩ বিশ্বকাপ দিয়ে শ্রীলঙ্কার ওয়ানডে দলে ফিরেছিলেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তবে বিশ্বকাপের পর প্রথম ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দল থেকে বাদ পড়েন এই অভিজ্ঞ অল-রাউন্ডার। এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার প্রায় তিন বছর পর আবার শ্রীলঙ্কা দলে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দলে ডাকা হয়েছে এই অলরাউন্ডারকে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) মঙ্গলবার (৯ জানুয়ারি) জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে।

নির্বাচকরা এই দলে ম্যাথুস ছাড়াও রয়েছেন বেশ কয়েকজন পুরনো ক্রিকেটার। দলে ফিরেছেন দুই স্পিনার আকিলা ধনঞ্জয়া ও কামিন্দু মেন্ডিস। ২০২১ সালে এই দুজন সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন দেশের হয়ে। এছাড়াও গত অক্টোবরে এশিয়ান গেমসে খেলা পেসার নুয়ান থুসারাকেও রাখা হয়েছে দলে। তবে বাদ পড়েছেন দুনিথ ওয়েলালাগে ও চামিকা করুনারত্নে।

মূলত চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যাচাই-বাছাই করতে চাচ্ছে লঙ্কান ক্রিকেটের নির্বাচকরা। টি-টোয়েন্টি ফরম্যাটের অভিজ্ঞ ম্যাথুস এই ফরম্যাটে এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন ম্যাথিউস। তাতে ৫ ফিফটিতে রান করেছেন ১ হাজার ১৪৮, স্ট্রাইক রেট ১১৭.৭৪। উইকেট নিয়েছেন ৩৮টি।

আগামী রোববার (১৪ জানুয়ারি) শুরু হবে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬ ও ১৮ জানুয়ারি।

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কা দল:
ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, পাথুম নিসাঙ্কা (ফিটনেসের ভিত্তিতে), মাহিশ থিকশানা, দুশমান্থ চামিরা, দিলশান মাদুশাঙ্কা, মাথিশা পাথিরানা, নুয়ান থুসারা, আকিলা ধনঞ্জয়া।

Nagad