ভিনিসিয়ুসের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে শিরোপা উল্লাস রিয়ালের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

ম্যাচের আগেই রিয়াল মাদ্রিদকে হারিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। কিন্তু বছরের শুরুর দিকেই এলক্লাসিকোতে খেলতে নেমে দেখা গেল উল্টো চিত্র। রিয়ালের এক তারকার কাছেই বড় ব্যবধানে হেরে গেল বার্সা। ম্যাচের প্রথমার্ধেই দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন ভিনিসিয়ুস জুনিয়র। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের আরও একবার জেগে উঠার রাতে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।

এদিনে সৌদি আরবের রিয়াদে ম্যাচের শুরু থেকেই বল পজেশনে রেখে খেলতে থাকে রিয়াল। প্রথম তিন মিনিটেই দুইবার প্রতিপক্ষ রক্ষণে ভীতি ছড়িয়েছে আনচেলত্তির শিষ্যরা। অপরদিকে দুই মিনিট পর প্রতি আক্রমণে কাতালানরাও জবাব দিয়েছিল বেশ। তবে ম্যাচের সপ্তম মিনিটে প্রথম লিড নেয় লস ব্লাঙ্কোসরা।

রোববার (১৪ জানুয়ারি) রাতে সৌদি আরবের আল আওয়াল পার্কে ‘আরব্য রজনী’ লোককথার মতোই একটি দারুণ রাত কাটালো রিয়াল। পুরো ম্যাচেই দুর্দান্ত ছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। ভিনিসিয়ুসকেই যেন থামাতে পারছিলেন না গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনার খেলোয়াড়রা। সেই ভিনিকে আটকাতে না পেরে দুইবার ফাউল করে লালকার্ড দেখেন বার্সার ডিফেন্ডার রোনাল্ড আরাজাও। ফলে ম্যাচের ৭১তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বার্সা।

বার্সা ১০ জনের দলে পরিণত হওয়ার আগেই নিজেদের ৪ গোল করে ফেলেছে রিয়াল। এরপর গোল করা আরও সহজ হলেও ব্যবধান আর বাড়ায় লস ব্লাঙ্কোসরা। ম্যাচের ৩৩তম মিনিটে বার্সেলোনার হয়ে একমাত্র গোলটি করেছেন পোল্যান্ডের ফরোয়ার্ড রবার্ট লেভানডস্কি।

ম্যাচের শুরুর দিকেই রিয়ালের গোল উৎসবের উদ্বোধন করেন ভিনিসিয়ুস। আর এবার নিয়ে ১৩বার এই শিরোপা ঘরে তোলে রিয়াল।

Nagad