হামলার অভিযোগ, আগাম জামিন পেলেন আব্দুল আউয়াল মিন্টু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

ফাইল ছবি

হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু। গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় তাকে ১৫ মার্চ পর্যন্ত এই আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৫ জানুয়ারি) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগ এনে এই মামলা করা হয়।

সোমবার আদালতে মিন্টুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

এর আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন ও অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আইনজীবী বিবেচনায় আগাম জামিন দেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। এছাড়া বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা ব্যারিস্টার শাহজাহান ওমরকে এই মামলায় বিচারিক অন্তর্বর্তীকালীন জামিন দেন আদালত।

তবে একই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের বিষয়ে রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্টের অন্য একটি বেঞ্চ। একই ঘটনায় করা দুই মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে গত ৬ ডিসেম্বর আবেদন করেন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু।

Nagad

মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ শুরুর আগে বিএনপির নেতাকর্মীরা গাছের ডাল ভেঙে ও লাঠি দিয়ে প্রধান বিচারপতির বাসভবনের নামফলক এবং গেটে হামলা চালায়। তারা ভেতরে ইটপাটকেল ছুড়তে থাকে।

এ ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে রমনা থানায় মামলা করে পুলিশ।