তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৪

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) স্নাতকের ভর্তি পরীক্ষা আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল কর্তৃক সোমবার (১৫ জানুয়ারি) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ২৪ জানুয়ারি সকাল ৯টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদনগ্রহণ শুরু হবে। আবেদনের শেষ সময় ৭ ফেব্রুয়ারি বিকেল ৫টা। এরপর ১৮ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষার ফল ১৮ মার্চ রাতে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য চুয়েটে ১২টি বিভাগে সংরক্ষিত ১১টিসহ মোট ৯৩১টি আসন, কুয়েটে ১৬টি বিভাগে সংরক্ষিত ৫টিসহ মোট ১০৬৫টি আসন এবং রুয়েটে ১৪টি বিভাগে সংরক্ষিত ৫টিসহ মোট ১২৩৫টি সবমিলিয়ে মোট ৩২৩১টি আসন রয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন ও ইংরেজি বিষয়ের উপর এমসিকিউ পদ্ধতিতে ‘ক’ গ্রুপের জন্য ৫০০ নম্বরের এবং ‘খ’ গ্রুপের জন্য ৫০০ নম্বরের এমসিকিউ -এর পাশাপাশি অতিরিক্ত মুক্তহস্ত অঙ্কনের ২০০ নম্বরসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Nagad