বন্ধুকে নির্যাতন করে হত্যা, বাহিনীর প্রধানসহ গ্রেপ্তার ১১

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৪

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের সাইফুল ইসলাম ওরফে রাসেল হত্যা মামলায় স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত নেতা ও ‘আব্বা’ বাহিনীর প্রধান আফতাব উদ্দিন ওরফে রাব্বীসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বন্ধুকে রাতভর মারধর ও নির্যাতন করে হত্যার ঘটনায় রাসেল মিয়া নামের ওই যুবকের হত্যার রহস্যও উদঘাটন করা হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে কেরাণীগঞ্জ থানা পুলিশ এ তথ্য জানিয়েছে।

রাতভর মারধর ও নির্যাতনে রাসেলকে হত্যার ভিডিও ভাইরাল হওয়ার পর প্রশাসন অভিযান চালিয়ে এই ১১ জনকে গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দীন কবীর। তিনি জানান, রাসেল হত্যায় প্রধান আসামি আফতাব উদ্দিনসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে রাসেল হত্যার বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত ১০ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জে রাতভর মারধর ও নির্যাতন করে রাসেল মিয়াকে হত্যা করা হয়। এ ঘটনায় বহিষ্কৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব হোসেন আফতাব ওরফে রাব্বিকে প্রধান আসামি করে ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন ওই যুবকের বাবা।

অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনার দিন নির্যাতনের এক পর্যায়ে জ্ঞান হারান রাসেল। মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে না নিয়ে নির্যাতনকারীরা বরং মেতে উঠেন খোশগল্পে। জ্ঞান ফেরার পর আবারও শুরু হয় নির্যাতন। খবর পেয়ে ছুটে আসেন রাসেলের স্ত্রী। স্বামীকে কেন মারা হচ্ছে জানতে চাইলে দাবি করা হয় ২০ লাখ টাকা।

রাব্বির নির্দেশে রাত ২টায় ৯ জনের দল রাসেলকে মুমূর্ষু অবস্থায় নিয়ে যায় তার বাসায়। বসানো হয় পাহাড়া, যেন হাসপাতালে নিতে না পারে পরিবার। এভাবে ১২ ঘণ্টা অতিবাহিত হওয়ার পর মারা যায় রাসেল।

Nagad

নিহত রাসেলের পরিবারের দাবি, ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে চাঁদাবাজি, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে ‘টর্চার সেল’ বানিয়েছেন রাব্বি। চাঁদা না পেলে তারা ‘আব্বা বাহিনী’ দিয়ে মানুষকে তুলে এনে নির্যাতন চালানো হতো।

দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের তেলঘাট সড়ক এলাকায় পারভীন টাওয়ারের নিচতলায় আফতাব উদ্দিনের ব্যক্তিগত কার্যালয়। ঘটনার পর থেকেই সেখানে ঝুলছে তালা।

পুলিশের একটি সূত্র জানায়, গ্রেফতার আফতাব উদ্দিন দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। তবে হত্যাকাণ্ডের পর সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। আফতাবের বাবার নাম বাছের উদ্দিন। তিনি শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। গত মঙ্গলবার রাতে সাইফুল ইসলাম রাসেলকে ফোনে ডেকে নেওয়া হয় দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের তেলঘাট সড়ক এলাকায়। এরপর পারভীন টাওয়ারের নিচতলায় ব্যক্তিগত কার্যালয়ে ডেকে নেন আফতাব উদ্দিন। সেখানে তাকে রাতভর নির্যাতন করা হলে একপর্যায় রাসেল মারা যান।