শেষ মুহূর্তের ড্র করে অলিম্পিক শুরু আর্জেন্টিনার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৪

প্যারিস অলিম্পিক ফুটবলের বাছাইয়ে শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে গ্রুপপর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে হাভিয়ের মাসচেরানোর দল।

২০২৪ সালের দক্ষিণ আমেরিকা অলিম্পিক বাছাইপর্বের প্রথম ম্যাচ হয় রোববার (২১ জানুয়ারি) রাতে। ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে আর্জেন্টিনা। তবে গোল করতে পারেনি আলবিসেলেস্তারা। উল্টো ম্যাচের ৬৭ মিনিটে গোল এরিয়ার ফাউল করে পেনাল্টির শাস্তি পেলো আর্জেন্টাইনরা। পেনাল্টি শটে ভুল করলেন না ইন্টার মিয়ামিতে আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির সতীর্থ প্যারাগুয়ের দিয়াগো গোমেজ।

লাতিন আমেরিকার ১০ দেশ দুটি গ্রুপে ভাগ হয়ে অলিম্পিক বাছাই খেলছে ভেনেজুয়েলায়। প্রতি গ্রুপের সেরা দুটি দল উঠবে বাছাইয়ের চূড়ান্তপর্বে।

সেখানে চার দলের লড়াই শেষে শীর্ষ দুটি দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে।

সর্বশেষ দুই অলিম্পিকে গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনা এবার স্বর্ণ পাওয়ার লক্ষ্যে প্যারিসে যেতে চায়। আর মূল পর্বে গেলে আর্জেন্টিনা দলের হয়ে খেলতে পারেন লিওনেল মেসি ও ডি মারিয়া।

মাসচেরানো বলেন, ‘ম্যাচে আমরাই ভালো খেলছি। প্রথম ১৫-২০ মিনিটে বেশ কয়েকটা গোলের সুযোগ তৈরি করেছি, কিন্তু কাজে লাগাতে পারিনি। দ্বিতীয়ার্ধে সেটি আমাদের ভুগিয়েছে।’ অলিম্পিকে খেলে মূলত অনূর্ধ্ব-২৩ দল। তবে তিনজন বেশি বয়সী খেলোয়াড় খেলতে পারেন। অলিম্পিক বাছাইয়ে আর্জেন্টিনাকে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলে মেসির সতীর্থ থিয়াগো আলমাদা।

Nagad

আর্জেন্টিনার পরের ম্যাচ বুধবার পেরুর বিপক্ষে। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের প্রথম ম্যাচ আগামীকাল, প্রতিপক্ষ বলিভিয়া।