আইসিসির বর্ষসেরা দলে নাহিদা, নেই ভারতের কেউ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরা পুরস্কার জিতেছিলেন নাহিদা আক্তার। এবার সংস্থাটির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন টাইগ্রেস অলরাউন্ডার।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) আইসিসি ২০২৩ সালে ওয়ানডে ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করা নারী ক্রিকেটারদের একাদশ প্রকাশ করেছে। আর আইসিসির সেই বর্ষসেরা একাদশে বাংলাদেশ থেকে জায়গা করে নিয়েছেন তিনি। তবে ভারতের নেই কেউ।

বর্ষসেরা দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। এছাড়াও আছেন অস্ট্রেলিয়ার ফোবি লিচফিল্ড, এলিস পেরি, অ্যাশ গার্ডনার, আন্নাবেল সাদারল্যান্ড, বেথ মুনি (উইকেটরক্ষক), নিউ জিল্যান্ডের এমেলিয়া কের, লিয়া তাহুহু, ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্ট ও দক্ষিণ আফ্রিকার নাদিন ডি ক্লার্ক।

স্পিনার নাহিদা ২০২৩ সালে ১১ ম্যাচে ২০ উইকেট নিয়েছিলেন। যা ওই বছরে ক্রিকেট বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। তার চেয়ে বেশি উইকেট ছিল কেবল অস্ট্রেলিয়ান অফ স্পিনার অ্যাশলি গার্ডনারের। তিনি ১৩ ম্যাচে নিয়েছিলেন ২৪ উইকেট।

বর্ষসেরা নারী ওয়ানডে দল
ফোব লিচফোর্ড, চামারি আতাপাত্তু (অধিনায়ক), এলিস পেরি, অ্যামেলিয়া কার, বেথ মুনি, ন্যাট শিভার-ব্রান্ট, অ্যাশ গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার।

Nagad