বেক্সিমকো ইসলামিক আইকন- সিজন-৪

ইসলামিক জ্ঞানযুদ্ধে এবার লড়বে বাংলাদেশ-ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

সংগৃহীত ছবি

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন আয়োজিত ‘বেক্সিমকো ইসলামিক আইকন- সিজন-৪’ ইতোমধ্যে দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করেছে। এই আয়োজনে এবার ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে লড়বেন বাংলাদেশ ও ভারতের আলেমে দ্বীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবরা। এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ।

বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্বগুলি দেখা যাবে পবিত্র মাহে রমজানে। বাংলাদেশের আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভি ইউএসএসহ ৪০টি গণমাধ্যমে প্রচার করা হবে অনুষ্ঠানটি। এতে বিচারক থাকবেন দেশের প্রখ্যাত ইসলামিক স্কলার ও শিক্ষাবিদগণ। অতিথি থাকবেন সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, দেশবরেণ্য শিক্ষা ও সংস্কৃতিবিদ এবং করপোরেট অঙ্গনের বিশিষ্টজনরা।

রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।

আয়োজকরা জানান, দেশে ও দেশের বাইরের প্রত্যন্ত অঞ্চলে থাকা সুপ্ত প্রতিভাবানদের খুঁজে তাদের প্রতিভার বিকাশ ঘটানো; দর্শকের জন্য কুরআন সুন্নাহর জ্ঞান আহরণের নির্ভরযোগ্য মাধ্যম তৈরির সঙ্গে সুস্থ বিনোদন প্রাপ্তির সুযোগ দেওয়া এবং বিশ্বমানের ইসলামিক স্কলার তৈরির মাধ্যমে মানবিক পৃথিবী গড়তে অবদান রাখতে এই আয়োজন।

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকনের চেয়ারম্যান বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটি শোর সবচেয়ে বড় আকর্ষণ হলো এর কনটেন্ট ক্যাম্পাস। যেমন: মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন ও উত্তর এবং বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শীতা। সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেওয়া হয়েছে বয়স সীমা, ফলে সব বয়সি ট্যালেন্ট বিশেষ করে খতিবরা লড়তে পারবেন এই প্রতিযোগিতায়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রফেসর ড. নকিব মো: নসরুল্লাহ, একই বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়্যারমান প্রফেসর ড. শামসুল আলম, মাসিক মদিনা সম্পাদক আহমদ বদরুদ্দিন খান ।

Nagad

এবারের আসরেও চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০ জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লাখ লাখ টাকার পুরস্কার। এছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেষ্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় বিভিন্ন উপহারসামগ্রী।