দেশের প্রয়োজনে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিচ্ছি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৪

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্রে সব দলের রাজনীতি করার অধিকার আছে-বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা দেশের প্রয়োজনে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিচ্ছি। আমরা অগ্রাধিকার ভিত্তিতে নিত্যপণ্যের মূল্যের বিষয়টি বিশেষ নজর দিচ্ছি।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন- সাংবিধানিক ভাবে নির্বাচিত সরকারকে উৎখাতের সাধ্য কারো নেই। বিএনপির আহবানে বিশ্বের কেউ সরকারকে উৎখাতে এগিয়ে আসবে না।

বিএনপির কালোপতাকা মিছিল, নেতা-কর্মীদের আটক বিষয়ে মিথ্যা তথ্য দিয়ে বিশ্বব্যাপী প্রচারনাও সমালোচনা করেন ওবায়দুল কাদের বলেন- ২৫ হাজার নেতাকর্মী জেলে আছে বলে বিএনপি নেতারা বিদেশীদের কাছে মিথ্যা প্রচারণা চালাচ্ছে।

আর কোন অপশক্তিকেই বাংলাদেশ নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন-সরকারে সামনে এখন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নতুন সংসদের উদ্ভোধনী দিনে যেদিন রাষ্ট্রপতি জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন, এই দিনটিতে যারা আজকে কালো পতাকা মিছিল করার ঘোষণা দিয়েছেন, কর্মসূচি দিয়েছেন তাদের উচিত নেতৃত্বের ব্যর্থতার জন্য বিএনপির দলীয় অফিস কালো কাপড় দিয়ে ঢেকে রাখা, তাদের নেতাদের বাড়িও কালো কাপড়ে মুড়িয়ে রাখা। নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি যে ভুল করেছে তার জন্য পস্তাতে হবে।

Nagad

বিদেশি শক্তির মদদ পাবে বলে তারা যে আশার প্রহর গুনছে সে চেষ্টাও সফল হবে না জানিয়ে তিনি বলেন, কারণ এই নির্বাচনকে জাতিসংঘসহ বিভিন্ন দেশ মেনে নিয়েছে। বাংলাদেশে পঞ্চমবারের মতো নির্বাচিত প্রধানমন্ত্রী অভিনন্দিত হয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ।