কুড়িগ্রামে নেশার টাকা না পেয়ে আত্মহত্যার চেষ্টা

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম প্রতিনিধি :
প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পরিবারের কাছে নেশার টাকা না পেয়ে গলায় ফাস দিয়ে আত্মহত্যা চেষ্টার ঘটনা ঘটেছে।

ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারীয়া গ্রামের দাফাদার মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে। ঐ এলাকার বাসিন্দা মো. হবিবুর রহমানের (৫৭) এর ছেলে মো. রাজু মিয়া (২২) দীর্ঘদিন যাবৎ নেশা করে আসছিল।

ঘটনার দিন ১৩ ফেব্রুয়ারী সোমবার রাত আনুমানিক ৯ ঘটিকার সময় পরিবারের কাছে নেশার টাকা চাইলে পরিবারের পক্ষ থেকে নেশার টাকা দিবেনা বলে জানিয়ে দেয়। নেশার টাকা না পাওয়ায় এক পর্যায়ে বাড়ির আসবাবপত্র ভাঙচুর করতে থাকে। এসময় এলাকাবাসী এসে বাধা প্রদান করলে বাড়ির পাশে সুপারি বাগানে গিয়ে গলায় ফাস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। উপস্থিত লোকজন বিষয়টি টের পেয়ে সেখান থেকে উদ্ধার করে ভুরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মো. মজনু মিয়া জানান, দীর্ঘদিন ধরে নেশা করে আসছিল অনেক বাধা দেওয়ার পরও কোন কাজ হয়নি। স্থানীয় ওয়ার্ডের মেম্বার মো. আব্দুল লতিফ বলেন, এর আগে এরকম ঘটনা ঘটেছে। আমি নিজেও কয়েকবার শালিশের মাধ্যমে শাসন করেছি কোন কাজ হয় নি।

ঘটানার বিষয়ে ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মো. রুহুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি জানান, মাদক নির্মুলে আমারা জিরো টলারেন্সে আছি। এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্ত রাজু মিয়া ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছে।

Nagad