কুড়িগ্রাম সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, দুই যুবক আটক

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম প্রতিনিধি :
প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় সীমান্তে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই বাংলাদেশীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় দুই যুবকের সাথে থাকা একটি মটর সাইকেল জব্দ করা হয়েছে।পরে বিজিবি বাদী হয়ে ফুলবাড়ি থানায় একটি মামলা করেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ফুলবাড়ি থানায় ওই দুই যুবককে সোপর্দ করে বিজিব ।

আটক দুই বাংলাদেশি যুবক হলেন,উপজেলার ফুলবাড়ী সদর ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের আফজাল হোসেনের ছেলে মাছুম মিয়া (২৫) এবং একই গ্রামের মৃত এনছার আলীর ছেলে রবিউল ইসলাম (২৬)।

সীমান্তবাসী ও বিজিবি জানায়, বুধবার দুপুরে ফুলবাড়ী উপজেলার বালাটারি সীমান্তের আন্তজার্তিক মেইন পিলার নং ৯৩২ এর পাশ দিয়ে বাংলাদেশে প্রবেশ করার সময় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবির একটি টিম দুই বাংলাদেশি যুবককে আটক করে ক্যাম্পে নিয়ে আসে। এ সময় দুই যুবকের সাথে একটি মোটরসাইকেল সীমান্তে রেখে যাওয়ায় মোটরসাইকেলটিও জব্দ করে বিজিবি।

এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন শিমুলবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার ছাইদুর রহমান দুই বাংলাদেশি যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে ফু্লবাড়ী থানার ডিউটি অফিসার এ এস আই বিষ্ণু পদ দাস জানান, আটক দুই বাংলাদেশি যুবককে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশের অপরাধে একটি মামলা করেছেন। আটকৃতদের জেল হাজতে পাঠানো প্রক্রিয়াধিন রয়েছে।

Nagad