বাংলাদেশ ব্যাংক কলোনি স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

পৃথিবীটাকে যেমন পেয়েছ, তার চেয়ে অধিক সুন্দর করে রেখে যেতে চেষ্টা কর, স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েল এর মর্ম বানীকে সামনে রেখে বাংলাদেশ ব্যাংক কলোনি স্কাউট গ্রুপের ৫৩তম বার্ষিক তাঁবুবাসের উদ্বোধন হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এই উদ্বোধন পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আনোয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

বাংলাদেশ ব্যাংক কলোনি স্কাউট গ্রুপের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ বরকত উল্লাহ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনুষ্ঠানের গেষ্ট অব অনার বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি প্রফেসর ফজলুল কাদের চৌধুরী এএলটি, প্রধান স্কাউট ব্যক্তিত্ব বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের কমিশনার অধ্যক্ষ মোঃ জসিম উদ্দীন, বিশেষ অতিথি বরুমচড়া শহীদ বশরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাদত হোসেন, বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের সহযোজিত সদস্য মোঃ খালেদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক ও গ্রুপ সম্পাদক মুহাম্মদ আখতার কামাল।

অনুষ্ঠানের বক্তারা বলেন— স্কাউটিং একটি সহশিক্ষা প্রশিক্ষণ মূলক আন্দোলন। এই আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে স্কাউটিং এর কার্যক্রমের পাশাপাশি নিয়মিত পড়াশোনা করে ভাল ফলাফল করতে হবে। স্কাউটরা সব সময় বুদ্ধি, দক্ষতার মাধ্যমে নিজেদের জীবনের পাশপাশি সামাজিক ও রাষ্ট্রীয় জীবনেও ভূমিকা রাখে।