অভিনেতা ঋতুরাজ আর নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

ভারতের জনপ্রিয় টিভি অভিনেতা ঋতুরাজ সিং মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ঋতুরাজ। অগ্ন্যাশয়ের রোগেও ভুগছিলেন তিনি।

তাঁর ঘনিষ্ঠ বন্ধু ও অভিনেতা অমিত বহল ঋতুরাজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঋতুরাজ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। অগ্ন্যাশয়ের চিকিৎসার জন্য তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে বাড়ি ফিরেই কার্ডিয়াক জটিলতা দেখা দেয় এবং তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

স্টার প্লাসের ‘অনুপমা’সহ বেশ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করে আলোচনায় আসেন একসময়ের মঞ্চাভিনেতা ঋতুরাজ সিং। তার অভিনীত টিভি ধারাবাহিকগুলোর মধ্যে ‘বানেগি আপনি বাত’, ‘শপথ; ‘আহাত’, ‘লাডু’সহ বেশ কয়েকটি জনপ্রিয়তা পায়। ধারাবাহিকের পাশাপাশি বলিউডের চলচ্চিত্র ও ওয়েব সিরিজেও দেখা গেছে তাকে।

১৯৬৪ সালের ২৩ মে রাজস্থানের কোটায় সিসোদিয়া রাজপুত পরিবারে জন্মগ্রহণ করেন ঋতুরাজ সিং। সেই ছোটবেলাতেই তিনি দিল্লিতে চলে আসেন পড়াশোনার জন্য। তারপর সেখান থেকে আমেরিকায় চলে যান খুব কম বয়সে। তারপর আবার ১২ বছর বয়সে তিনি ফিরে আসেন ভারতে।

দিল্লিতে ১৯৭৩ সালে ইংল্যান্ড থেকে ভারতে আসা বিশিষ্ট নাট্যকার ব্যারি জনের নাট্য শিক্ষার সংস্থা থিয়েটার অ্যাকশন গ্রুপ বা ‘ট্যাগ’-এ অভিনয় শিক্ষা শুরু করেছিলেন ঋতুরাজ। সেই সময় ওই সংস্থায় তার সহপাঠীদের মধ্যে ছিলেন মনোজ বাজপেয়ী, দিব্যা শেঠ, রঘুবীর যাদব, মীরা নায়ার, কুইজ মাস্টার সিদ্ধার্থ বসু, লিলেট দুবে ও শাহরুখ খান।

Nagad