বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে নতুন সাত প্রতিমন্ত্রী শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০২৪

ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপিসহ নতুন সাত প্রতিমন্ত্রী।

আজ শনিবার (২ মার্চ) সকালে প্রথমে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এবং পরবর্তীতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যদের সাথে দেশের স্বাধীনতার জন্য সর্বোচ্চ আত্মত্যাগকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। পরে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সৃষ্টিলগ্ন থেকেই দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। প্রাপ্তি অপ্রাপ্তির মধ্যেই একজন সাধারণ কর্মী হিসেবে সাধারণ জনগণের পাশে আছি । এ সময় প্রতিমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীর আস্থার প্রতি সম্মান রেখে তা সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অভিমত ব্যক্ত করেন।

এ দিন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান।

সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, বেলা সাড়ে ১১টার দিকে নতুন সাত প্রতিমন্ত্রী সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। পরে একেএকে তারা স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

উল্লেখ্য , গতকাল শুক্রবার (২ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন নতুন সাত প্রতিমন্ত্রী।

Nagad