তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের মিলনমেলা পুবাইল রিসোর্ট ক্লাবে

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পারিবারিক মিলনমেলা ডেআউট ২০২৪ উদযাপন করলো বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাতে কর্মরত গণমাধ্যম কর্মীদের সরকারি তালিকাভূক্ত পেশাজীবি সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)। দিনব্যাপী নানা আয়োজনে মুখোরিত ছিলো-গাজীপুরের পুবাইল রিসোর্ট ক্লাব। সদস্যদের আড্ডায় পরিবারিক বিষয়সহ এদিন পেশাজীবনের বিভিন্ন ঘটনার বর্ণনা উঠে এসেছে।

রাজধানীর কারওয়ান বাজার থেকে সকাল ৮টায় পিকনিক স্পটের উদ্দেশে বিআইজেএফ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে প্রথম গাড়িটি ছেড়ে আসে। একে একে একই স্থান থেকে পিকনিক স্পটের উদ্দেশে যাত্রা শুরু করে সবগুলো গাড়ি। একে একে সব গাড়ির সদস্যদের উপস্থিতিতে গাজীপুরের পুবাইল রিসোর্ট ক্লাব প্রাঙ্গণ হয়ে ওঠে উৎসবমুখর।

স্পটে পৌঁছে সাংবাদিকদের পরিবারের শিশু-কিশোরদের আনন্দ উল্লাসে মেতে ওঠেন। ছিলেন আমন্ত্রিত অতিথিরাও। স্পটে সাংবাদিকদের ছেলে-মেয়েরা মেতে ওঠে বিভিন্ন খেলায়। কেউ মত্ত হয়-মিউজিক পিলোপাস, ক্রিকেট ও ব্যাডমিন্টন টুর্নামেন্টে। এ ছাড়াও উৎসবে ছিল বোটিং, শুটিং, সুইমিং ও ৩৬০ ডিগ্রি ভিডিও সেলফি। বিকেলে ছিল পিঠা-পুলির আয়োজন। সান্ধ্য আয়োজনের সমাপ্তি হয় র‌্যাফেল ড্র দিয়ে।

পরিবার ছাড়া যারা এসেছে তারা ঘুরে ঘুরে ব্যস্ত সময় পার করছেন। ঘোরাঘুরির সঙ্গে চলতে থাকে সেলফি। সেইসঙ্গে নানা হস্যকর গল্প।

বিআইজেএফ সদস্যদের বার্ষিক পারিবারিক মিলনমেলায় যুক্ত হন বাণিজ্যিক সংগঠনের নেতারাও। মঞ্চে শুভেচ্ছা বক্তব্য দেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার, সহসভাপতি সাহাব উদ্দিন শিপন, সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল, বাক্কো সহসভাপতি তানভীর ইব্রাহিম, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) সভাপতি তানজীবা রহমান, স্কাইটেক সিইও মুসনাদ ই আহমেদ, ব্যাবিলন রিসোর্সেস-এর সিইও লিয়াকত হোসাইন, হুয়াওয়ে বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার হেড অব মিডিয়া তানভীর আহমেদ মিথুন প্রমুখ।

বিআইজেএফ সভাপতি নাজনীন নাহার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। সমাপনী বক্তব্য দেন সাধারণ সম্পাদক সাব্বিন হাসান। উপস্থিত ছিলেন সহসম্পাদক ভূঁইয়া মোহাম্মাদ এনাম লেনিন, সহসাধারণ সম্পাদক সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরমান, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান লিমন এবং নির্বাহী সদস্য এনামুল হক ও ইমদাদুল হক।

Nagad

সহযোগিতা করে হুয়াওয়ে, শাওমি, স্মার্ট টেকনোলজিস, ভিভো, ট্রান্সশন, টেকনো, সিম্ফোনি, অপো, আইটেল, রিয়েলমি, ওয়ালটন, স্কাইটেক, ইনফিনিক্স, ব্যাবিলন, স্টিড ফাস্ট, চিকিৎসা, এক্সট্রা, আইসিসি কমিউনিকেশন, স্টারটেক, গ্লোবাল ব্র্যান্ড, ধানসিঁড়ি, কাউ টেকনোলজিস, ডিজিটাল হাব, ইউসিসি, স্পেকট্রাম, ফ্লোরা ব্যাংক, রেডডাটা, ইউসিসি, ড্যাফোডিল, বন্ডস্টেইন, মেট্রোনেট, পেপারকেবল, প্রিয়শপ, প্রাইডসিস আইটি, র‍্যাডিসন ডিজিটাল, প্রিজমইআরপি ও সেলএক্সট্রা।

বিসিএস, বেসিস, বাক্কো, ই-ক্যাব, আইএসপিএবি, উই ও বিডব্লিউআইটির সদস্যরা আয়োজনে শরিক হন। ক্রিয়েটিভ সহযোগিতা করে ফিফোটেক। এদিন প্রয়াত বিআইজেএফ সদস্য ও তাদের পরিবারের বিদেহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।