প্রখ্যাত আলেম মাওলানা লুৎফর রহমান আর নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

প্রখ্যাত আলেম মাওলানা লুৎফর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ব্রেনস্ট্রোকের পর বেশ কয়েকদিন ধরে রাজধানীর একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। আজ রোববার (৩ মার্চ) দুপুর পৌনে তিনটার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা লুৎফর রহমানের মৃত্যুর তথ্য এক ফেসবুক পোস্টে তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার নিশ্চিত করেছেন। তিনি লেখেন, ‘ইন্না লিল্লাহ! আমার বাবা নেই!’ এর আগে দুটার সময় তিনি লিখেছিলেন, ‘সবাই দোয়া করবেন! বাবার ‌অবস্থা খুবই সংকটাপন্ন !’

জানা গেছে, গত ১৪ ফেব্রুয়ারি সকালে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফর রহমান। তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নেওয়ার পর এই তথ্য জানতে পেরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়। এরপর আজ তিনি ইন্তেকাল করেন।

আল্লামা লুৎফুর রহমান ১৯৪০ সালে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি কর্মজীবনে রাজখালি আলিয়া মাদরাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পাশাপাশি সামাজিক উন্নয়ন অগ্রগতিতে সবসময় নিজেকে উৎসর্গ করেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন।