জামিন পেলেন বিএনপি নেতা চাঁদ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্যের মামলায় আবু সাঈদ চাঁদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩ মার্চ) দুপুরে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রওশন আলম ১৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ২২ মে রাতে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে সদর থানায় ১০০ কোটি টাকার মানহানির একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী শরিফুল হক মুক্তা জানান, ২০২৩ সালের ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ ঘটনায় পরে ২৪ মে এ অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে একটি মামলা করেন। সেই মামলায় বাদী ও আসামি পক্ষের আইনজীবীদের তর্ক শেষে ১৫ হাজার টাকা মুচলেকায় আবু সাঈদ চাঁদের জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৯ মে রাজশাহীর পুঠিয়া এলাকায় জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। বিষয়টিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানিকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ উল্লেখ করে বিএনপি নেতা চাঁদকে আসামি করে দেশের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি মামলা দায়ের হয়।

ওই ঘটনায় বিএনপির নেতা চাঁদকে প্রধান ও অজ্ঞাতনামা আরও দু-তিনজনকে সহযোগী আসামি করে ২৩ মে শেরপুরের আমলি আদালতে মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু। এর দুই দিন পর একই ঘটনায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল বাদী হয়ে আদালতে আরেকটি মামলা দায়ের করেন।

Nagad