বাণিজ্য প্রতিমন্ত্রীর সাথে ইউএনডিপি প্রতিনিধির সৌজন্য সাক্ষাত

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু’র সাথে ইউনাইটেড নেশসনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)-এর আবাসিক প্রতিনিধি স্টেফান লিলারের নেতৃত্বে প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেন।

রবিবার (৩মার্চ) দুপুরে সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর অফিসকক্ষে ইউএনডিপি’র প্রতিনিধি দলের সাথে এ সাক্ষাত করেন।

সাক্ষাতকালে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সরকার সারাদেশ থেকে যোগ্য উদ্যোক্তা ও পণ্যকে জাতীয় ও রপ্তানি বাজারে নিয়ে আসতে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ‘হস্তশিল্পকে বর্ষপণ্য ঘোষণার পর হস্তশিল্পকে কেন্দ্র করে সারাদেশে একযোগে কাজ করছে সরকার। এখন পণ্যের সাথে এর কারিগর ও অবস্থানকে স্বীকৃতি দেয়া হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, রপ্তানির সম্প্রসারণে ই-কমার্স গুরুত্বপূর্ণ মাধ্যম। রপ্তানি বাড়াতে পণ্যকে বাজারের সাথে ই-কমার্সের সাথে যুক্ত করা হবে। উদ্যোক্তাদের কারিগরী ও অর্থনৈতিক সহযোগিতা করবে সরকার।

ইউএনডিপির প্রতিনিধি স্টেফান লিলার বাণিজ্য প্রতিমন্ত্রীকে তার নতুন দায়িত্বভারের জন্য অভিবাদন জানান। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বিশেষকরে এলডিসি গ্রাজুয়েশন সময়ে বিভিন্ন কর্মকান্ডে ইউএনডিপি সহায়ক ভূমিকা পালন করবে। সেলক্ষ্যে কারিগরী ও প্রশিক্ষণমূলক কর্মকান্ডে সহযোগিতা সম্প্রসারিত করবে ইউএনডিপি।

এসময় মন্ত্রণালয়ের অতি.সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, ইউএনডিপি’র সহকারী প্রতিনিধি আনোয়ার হক, সহকারী প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, যুগ্মসচিব নাহিদ আফরোজ,উপসচিব মোঃ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Nagad