বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ: শুরুতেই লঙ্কান শিবিরে শরিফুলের আঘাত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৪

বিপিএল শেষে এবার জাতীয় দলের হয়ে খেলতে নামছেন ক্রিকেটাররা। দশ বছর পর প্রথম পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। মাঝে বেশ কয়েকবার বাংলাদেশে এলেও পূর্ণাঙ্গ সিরিজ খেলা হয়নি। টি-টোয়েন্টি দিয়ে লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হয়েছে আজ সোমবার (৪ মার্চ)। যেখানে প্রথম ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেনে অধিনায়ক নাজমুল হাসান শান্ত। আগে বোল করতে নেমে শুরুতেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন টাইগার পেসার শরিফুল।

টসে হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা হয়ে ইনিংস শুরু করতে আসেন আভিষ্কা ফার্নান্দো ও কুশল মেন্ডিস। ইনিংস শুরুর করতে নেমে শরিফুল ইসলামের করা প্রথম বলেই চার হাঁকান আভিষ্কা। তাতে ভালো শুরু আভাস দেন লঙ্কান এই ব্যাটার। তবে পরের বলেই উইকেটের পিছে লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরনে তিনি।

পরের বলেই অবশ্য দ্বিতীয় উইকেটা ব্যাট হাতে নামা কামিন্দু মেন্ডিসের আউট করার সুযোগ ছিলো। কিন্তু অল্পের জন্য তার ফিরতি ক্যাচ নিতে পারেননি শরিফুল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২ ওভারে ১ উইকেট হারিয়ে ৯ রান।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, জাকের আলীর অনিক, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহেশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, বিনুরা ফার্নান্দো ও মাথিশা পাথিরানা।

Nagad