মেডিকেল ছাত্রকে গুলি করা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৪

ক্লাশ চলাকালীন সময়ে ছাত্রকে গুলি করা সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরীফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বুধবার (৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখা থেকে প্রজ্ঞাপন জারি করে তাকে বহিষ্কার করা হয়।

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আমিরুল হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, ছাত্রদের যে দাবি ছিল তা পূরণ হয়েছে। রায়হান শরীফকে বরখাস্ত করা হয়েছে। এই মেডিকেল কলেজে সে আর ফিরে আসবে না। আগামীকাল বৃহস্পতিবার থেকে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাবে। তাদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

এদিক রায়হান শরীফকে বরখাস্ত করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডা. রায়হান শরীফ ফৌজদারি অপরাধে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেপ্তার হওয়ার তাকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব দুর-রে শাহওয়াজ।

এর আগে সোমবার (৪ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করেন উপসচিব দূর-রে শাহওয়াজ। এ কমিটির অন্য দুই সদস্য হলেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মো. মহিউদ্দিন মাতুব্বর এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

Nagad

প্রসঙ্গত, শিক্ষক রায়হান শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। সোমবার (৪ মার্চ) ক্লাসে আরাফাত নামে এক ছাত্রকে গুলি করে আলোচনায় আসেন তিনি।