আইএসপিএবি কার্যনির্বাহী কমিটির নির্বাচন ১৬ মার্চ

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী শনিবার, ১৬ মার্চ। ভোটগ্রহণকে সামনে রেখে প্রার্থীদের পাশাপাশি ভোটাররাও নিখুঁত হিসাব কষতে শুরু করেছেন পরবর্তী অভিভাবক নির্বাচন নিয়ে। ১৩ সদস্যের এই কমিটিতে মোট প্রার্থী হয়েছেন ২৫ জন।

এদিন শনিবার (১৬ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, শের-ই-বাংলানগর, ঢাকায় এই ভোট অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে জাতীয় সংসদের হুইপ মো: নজরুল ইসলাম বাবু, এমপি এবং সদস্য হিসেবে জে এ এন এসোসিয়েটস লিমিটেড এর ম্যানেজিং ডাইরেক্টর আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেড এর পরিচালক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্প দক্ষতা উন্নয়ন পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বীরেন্দ্র নাথ অধিকারী দায়িত্ব পালন করছেন।

নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো: আবদুর রাজ্জাক এবং সদস্য হিসেবে সামিয়া ট্রেডিং এর স্বত্বাধিকারী ও এফবিসিসিআই এর পরিচালক হাফেজ হারুন ও ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্ট এর স্বত্বাধিকারী মোঃ আবুল খায়ের দায়িত্ব পালন করছেন।

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অ্যাসোসিয়েশনের সাধারণ ও সহযোগী সদস্য শ্রেণী সব মিলিয়ে মোট ১০০৫ জন ভোটার সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ১৪ জন প্রার্থী (মো. ইমদাদুল হক, নাজমুল করিম ভূঁঞা, মো: আসাদুজ্জামান (সুজন), মো: জোবায়ের আলমাহমুদ হোসাইন, মো: আনোয়ারুল আজিম, মাহবুব আলম (রাজু), সাকিফ আহমেদ, এ এম কামাল উদ্দীন আহমেদ সেলিম, আশরাফ উদ্দিন, সাব্বির আহমেদ, সাইফুল ইসলাম সিদ্দিক, মঈন উদ্দিন আহমেদ, মোহাম্মদ এ কাইউম রাশেদ ও এস এম জাকির হোসাইন) এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১১জন প্রার্থী, ( মোহাম্মদ আলমগীর হোসেন, ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, মো: আরমান হোসেন, দিপংকর বড়ুয়া, মো: জুবায়ের ইসলাম, মো: নাছির উদ্দীন, মোহাম্মদ আনোয়ার হোসেন, মো: মাহামুদুল হাসান (আরিফ), মো: অহিদ উল্লাহ স্বপন, রাইসুল ইসলাম তুহিন ও মাসুদ রানা (জীবন)) অর্থাৎ মোট ২৫ জন প্রার্থী হতে ২০২৪ – ২০২৬ মেয়াদের জন্য ভোটের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত করবেন।

বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্র্তীতে আগামী ১৮ মার্চ ২০২৪ তারিখে নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী কমিটিতে পদ বণ্টনের নির্বাচন করবেন।

Nagad