ডিজিটাল অভিবাসন ব্যবস্থাপনা নিয়ে আমি প্রবাসীর কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৪

বিদেশে কর্মসূযোগ ও নিয়োগ ব্যবস্থাপনার ডিজিটাল প্লাটফর্ম বিষয়ে রিক্রুটিং এজেন্সিদের নিয়ে কর্মশালা আয়োজন করলো আমি প্রবাসী অ্যাপ।

কর্মশালায় ‘আমি প্রবাসী রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের এবং জব পোর্টালের বিভিন্ন হালনাগাদকৃত ফিচার পরিচয় করিয়ে দেয়া হয় বলে আজ শনিবার (৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দেশের শীর্ষস্থানীয় ১০০টিরও বেশি রিক্রুটিং এজেন্সির প্রতিনিধিদের অংশগ্রহনে জনশক্তি খাতে বিভিন্ন সরকারি এবং ভ্যালু অ্যাডেড পরিষেবা ব্যবহারের ক্ষেত্রে আমি প্রবাসীর বিদ্যমান ও হালনাগাদ ফিচারের ব্যবহার এবং আসন্ন ফিচারসমূহের নিয়ে আলোচনা করা হয়।

আমি প্রবাসী প্লাটফর্মের মাধ্যমে রিক্রুটিং এজেন্সিগুলো চাকরি পোস্ট করার পাশাপাশি চাকরির পোর্টাল থেকে অভিবাসন প্রত্যাশী নির্বাচন করতে পারে এবং সকল সরকারি প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেন।

কর্মশালায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রার) মহাসচিব জনাব আলী হায়দার চৌধুরী। আরও বক্তব্য রাখেন বায়রার যুগ্মসচিব আকবর হোসেন মঞ্জু এবং সাদিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার জনাব শামীম আহমেদ চৌধুরী নোমান।

দেশের প্রায় ৮০ শতাংশ রিক্রুটিং এজেন্সি আমি প্রবাসীর সাথে যুক্ত হয়েছে। প্রায় ২১০০ রিক্রুটিং এজেন্সি আমি প্রবাসীর পোর্টালের মাধ্যমে অনলাইনেই বিএমইটি ক্লিয়ারেন্স আবেদন, বাল্ক বিএমইটি ডাটাবেজ রেজিস্ট্রেশন, প্রি-ডিপার্চার ওরিয়েন্টেশন (পিডিও) এনরোলমেন্টসহ অভিবাসন সম্পর্কিত প্রায় সকল সরকারি পরিষেবা ডিজিটালভাবে সম্পন্ন করতে পারছে। শীঘ্রই এই প্ল্যাটফর্মে যুক্ত হতে যাচ্ছে বিদেশি চাকরির চাহিদাপত্রের সত্যায়ন।

Nagad