‘এভাবে চলতে থাকলে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২৪

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে চলতে থাকলে দেশকে ভয়ানক গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে।

তিনি বলেন-রাজ সিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায়ে আওয়ামী লীগ রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠান, আইন আদালত, পুলিশ, সিভিল প্রশাসন সবকিছু মুঠোয় পুরে দুমড়ে-মুচড়ে ফেলেছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের কথা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির যে নির্বাচন হয়েছে তা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারাদেশের মানুষ এগুলো দেখেছে।

সুপ্রিম কোর্টের নির্বাচনে যার সেক্রেটারি নির্বাচিত হওয়ার কথা, তাকে জেলে ঢোকানো হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, যার নিশ্চিত পরাজিত হওয়ার কথা… তাকে শেখ হাসিনার নির্দেশে বসানো হয়েছে সম্পাদকের চেয়ারে। ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে যে মামলায় আটক করা হয়েছে, সেই মামলায় এক নম্বর আসামি যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী নাহিদ সুলতানা যুথিকে গ্রেপ্তার তো দূরের কথা, তার নাম নিতেও ভয় পাচ্ছে পুলিশ। গতকাল পুলিশ বলেছে, যুথিকে খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

Nagad

রিজভী বলেন, বিএনপির পক্ষ থেকে ৬ ও ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফল প্রত্যাখ্যান করছি। অবিলম্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তথাকথিত নির্বাচনের ফল বাতিল করে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করতে হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটিও সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে আজ কলুষিত। রাজসিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় আওয়ামী লীগের।