নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্যে ভরা ঝিনাইদহ “প্যারিস রোড”

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

সাজিয়ে দিলে প্রকৃতি যে অভূতপূর্ব সৌন্দর্য ছড়িয়ে দিতে পারে তা না দেখলে বিশ্বাস হবে না । দুই পাশে অবারিত ধানক্ষেত তার মাঝ দিয়ে চলমান রাস্তাটি পুরোপুরি ছবির মতো । মনে হবে কোন শিল্পীর হাতে আঁকা ছবি । কিন্তু, গোছানো, পরিপাটি, বাস্তবিক এমন অভাবনীয় সৌন্দর্যে ভরা রাস্তাটি ঝিনাইদহ জেলায় । যা দেখতে দর্শনার্থীদের উপচে-পড়া ভিড় লেগেই থাকে সকাল থেকে রাত অব্ধি ।

সরেজমিনে যেয়ে জানা যায়, কেউ বলে নারিকেল জিঞ্জিরা, আবার কেউ বলে প্যারিস রোড । ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা যাওয়ার রাস্তা এটি । দুই পাশে যতদূর চোখ যাবে শুধুই ধানক্ষেত । মাঝদিয়ে বয়ে চলা রাস্তাটির দুই পাশে শতশত নারিকেল গাছ এক ধাক্কায় চোখ আটকে যাবে যে কারো । শহুরে যান্ত্রিকতা থেকে মুক্তি । হাজারো দর্শনার্থীদের উপচে-পড়া ভিড় । কেউ কেউ আবার ভিন্ন জেলা থেকেও আসছে রাস্তাটি শুধুমাত্র একনজর দেখতে । ছবির ফ্রেমে নিজেদের সাক্ষী করে রাখছেন কেউ কেউ । শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় ছবির মতো এমন বাস্তবিক নজরকাড়া সৌন্দর্য ভ্রমণপিপাসুদের একটু হলেও দিচ্ছে অনাবিল আনন্দ। বুক ভরে নিঃশ্বাস নিতে পারছে দর্শনার্থীরা ।

এলাকাবাসী রহমত আলী জানান, ২ কিলোমিটার ব্যাপী ঝিনাইদহ প্যারিস রোড কোলাহলমুক্ত এক টুরিস্ট স্পট হয়ে উঠছে দিনের পর দিন ।

যশোর থেকে আগত পারভেজ আনোয়ার ও তার পরিবার জানান, শুনেছিলাম এখন দেখতে আসলাম । সত্যিই মুগ্ধকর এক জায়গা । প্রাণ জড়িয়ে গেল ।

ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড মেম্বার আব্দুল মতিন জানান, যেহেতু আমার ওয়ার্ডে পড়েছে রাস্তাটি তাই এর দেখভালের দায়িত্বও ইউনিয়ন পরিষদ থেকে আমাকে দেওয়া হয়েছে । এই রাস্তাটিতে আরো নারকেল গাছ ও তালবীজ রোপণ করা হয়েছে । যা খুব শীঘ্রই দৃশ্যমান হবে । সৌন্দর্য আরো বাড়বে বলে তিনি দাবী করেন ।

Nagad

তিনি আরো জানান, তৎকালীন নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যন মোঃ আলাউদ্দীন ১৯৯৩ সালে নলডাঙ্গা সড়কে ২৫০০ নারিকেল গাছ রোপণ করেন। পরিচর্চা ও যত্নের পর মাত্র ৭০০ নারিকেলগাছ বেঁচে আছে ।