এবার ইত্যাদির ভিন্ন পরিবেশনায় প্রতীক-প্রীতম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

প্রয়াত গায়ক খালেদ হাসান মিলুর দুই সন্তান সংগীতশিল্পী প্রতীক ও প্রীতম হাসান আবারও ফিরছেন ইত্যাদির পর্দায়।

ম্যাগাজিন অনুষ্ঠানটিতে ফোক ও আধুনিকের সমন্বয়ে তৈরি এই গানে কণ্ঠ দিয়েছেন তাঁরা। মজার বিষয় হলো, গানে বাবা খালিদ হাসান মিলুর সেসময়ের তুমুল জনপ্রিয় একটি গানের কিছুটা ছোঁয়া রয়েছে। এবারের গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান। এতে দুই ভাইয়ের সঙ্গে অংশ নিয়েছেন ৮ তরুণ বিট বক্সার। গত ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গানটির চিত্রধারণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অনুষ্ঠান কর্তৃপক্ষ।

প্রীতম হাসানের বাউল ও লোক সংগীতের প্রতি বিশেষ আগ্রহ ইতিমধ্যে দেখেছে শ্রোতারা। তাঁর গাওয়া ও কম্পোজিশনে বেশ কিছু গান ইতিমধ্যে শ্রোতাপ্রিয়তা পেয়েছে। অন্যদিকে, বিভিন্ন ধারার গান গাইছেন প্রতীক হাসান। তার কণ্ঠেও জনপ্রিয় হয়েছে বেশ কয়েকটি গান।

অন্যদিকে, বরাবরের মতো এবারও ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে’র ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।

উল্লেখ্য, খালিদ হাসান মিলু-বাংলা সঙ্গীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র। অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা, ক্ষণজন্মা এই সংগীতশিল্পীর ইত্যাদিতে গাওয়া সবগুলো গানই সে সময় ব্যাপক প্রশংসিত হয়। এই শিল্পীর সপরিবারে জীবনের শেষ সাক্ষাৎকার ও শেষ গানটি প্রচারিত হয়েছিলো ইত্যাদিতে। এমনকি খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের প্রথম পর্দা আবির্ভাবও ঘটেছিলো ইত্যাদির মাধ্যমেই। দুই ভাই প্রতীক ও প্রীতম একসঙ্গে প্রথম জুটি বেঁধেও গান করেন ইত্যাদিতেই।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

Nagad