বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিজেরা দিশেহারা হয়ে গেছে: ওবায়দুল কাদের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতা শাল ফেলে দিয়ে ভারতীয় পণ্য বয়কটের নিদর্শন করা পাগলামি। আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের একটি বড় অংশ আসে ভারত থেকে। বিএনপির এক নেতা গণতন্ত্র উদ্ধারে ভারতের সহযোগিতা চায়, আবার আরেক নেতা ভারতের পণ্য বয়কটের ডাক দেয়। আসলে বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিজেরা দিশেহারা হয়ে গেছে।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন- ভারতীয় পণ্য বয়কটের নামে বাজারব্যবস্থাকে অস্থির করার চক্রান্ত করছে বিএনপি। তিনি বলেন-বিএনপি কতটা দেউলিয়া আর বেপরোয়া হলে প্রতিবেশী রাষ্ট্রকে বর্জন করে সম্পর্ক নষ্ট করার অপচেষ্টা করে, এটা পাগলামি আর অবাস্তব কর্মকাণ্ড ছাড়া কিছু নয়।

ওবায়দুল কাদের বলেন, ‘ভারতের সঙ্গে দেশের সম্পর্ক নষ্ট করা বিএনপির মানসিক সমস্যা। নির্বাচনে না আসার ভুলের খেসারত দিতে গিয়ে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে দলটি।’ তিনি আরও বলেন, ‘মির্জা ফখরুলসহ বিএনপির প্রায় সব নেতাই জেল থেকে বেরিয়েছেন তারপরও তাদের বিবৃতির শেষ নেই। বিএনপির এমন আচরণে ভারতের সঙ্গে এদেশের সম্পর্কের কোনো ঘাটতি হবে না। বিএনপির আন্দোলনের জবাব আওয়ামী লীগ ঠান্ডা মাথায় দিয়েছে। হাঁটু ভাঙা, কোমর ভাঙা দল নিয়ে আওয়ামী লীগের কোনো ভাবনা নেই।’

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Nagad