পহেলা বৈশাখে নাশকতা হামলা মোকাবিলায় প্রস্তুত র‍্যাব : ডিজি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২৪

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, বাংলা নববর্ষ উদযাপন ঘিরে কোনো হামলা বা নাশকতার তথ্য নেই। পহেলা বৈশাখে যে কোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) স্পেশাল কমান্ডো টিম।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাবের ডিজি সাংবাদিকদের এ কথা বলেন।

টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন, সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সে জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে প্রত্যেক বছরের ন্যায় এবারও র‍্যাব দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে জানিয়ে ডিজি বলেন, নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদাবি অব্যাহত রেখেছে। সাদা পোশাকেও টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে।

মহাপরিচালক আরও বলেন, ‘নববর্ষকে কেন্দ্র করে ভার্চুয়াল জগতে কোনো ধরনের গুজব, মিথ্যা তথ্য ছড়িয়ে কেউ যাতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য র‌্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। অনুষ্ঠানের স্থলে ইভটিজিং ও নারীদের উত্ত্যক্ত করা রোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ হেনস্তার শিকার হলে অবশ্যই জানাবেন। আমরা কঠোর হস্তে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’

অন্যান্য বছরের মতো এবারও উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দেশব্যাপী বাংলা নববর্ষ উদযাপিত হবে বলে আশা প্রকাশ করেছেন খুরশীদ হোসেন।

Nagad