বাসের ধাক্কায় প্রাণ গেলো চুয়েটের ২ ছাত্রের প্রাণ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৪

নিহত তৌফিক হোসাইন ও শান্ত সাহা । সংগৃহীত ছবি

বাসের চাপায় মোটরসাইকেলে থাকা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ছাত্রী। তার অবস্থা আশঙ্কাজনক।

আজ সোমবার (২২ এপ্রিল) আনুমানিক বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে এ দুর্ঘটনা ঘটে।

ছাত্র কল্যাণ দপ্তরের উপপরিচালক সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শান্ত সাহা ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তৌফিক হোসেন। শান্ত সাহা নরসিংদী সদরের চার নম্বর ওয়ার্ডের কাজল সাহার ছেলে। আর তৌফিক নোয়াখালীর সুধারামের নিউ কলেজ রোড দুই নম্বর ওয়ার্ডের মোহাম্মদ দেলোয়ার হোসেনের ছেলে।

আহত ছাত্রী নাম জাকারিয়া হিমু। তিনি ২১তম ব্যাচের ছাত্রী বলে জানা গেছে। বর্তমানে তিনি এভারকেয়ারে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, বিকেলে শাহ আমানত নামের দ্রুতগামী একটি বাস একটি মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে মোটরসাইকেলটিতে থাকা চুয়েটের ওই তিন শিক্ষার্থী রাস্তায় ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই দুই ছাত্র মারা যান। গুরুতর আহত হন এক ছাত্রী । এ ঘটনার পর ওই বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বাসটিকে আটক করে।

Nagad

এ বিষয়ে ছাত্রকল্যাণ দপ্তরের উপপরিচালক সাঈফুল ইসলাম বলেন, ‘ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্তের ব্যবস্থা করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না হয়, সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।’

চুয়েটের উপ-পরিচালক (জনসংযোগ) ফজলুর রহমান বলেন, দুর্ঘটনায় নিহত শান্ত সাহার মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং তৌফিকের মরদেহ এভারকেয়ার হাসপাতালে আছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে তাদরে মরদেহ হস্তান্তর করা হবে।