একদিনের ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৪

স্বর্ণের দাম আরও কিছুটা কমানো হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ দুই হাজার ১৩৯ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা।

আজ বুধবার (২৪ এপ্রিল) বিকেল ৪টা থেকে এ দাম কার্যকর হয়েছে।

বাজুস জানায়, আজ বিকেল ৪টা ৫০ মিনিট থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৪ হাজার ১৫১ টাকা। এর আগে একই মানের ভরি প্রতি দাম ছিল এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা। একইসঙ্গে স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে।

এখন থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৭৯০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৩৪৫ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ১০ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৪৪৮ টাকা।

গত ২৪ ঘন্টায় দাম নির্ধারণ ছিল ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৯৭০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৫১৬ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ১৫৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৫৬৬ টাকা।

এরও আগের ৪৮ ঘন্টায় দাম ছিল ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ১০ হাজার ২৩৯ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৭৭৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ৩৭৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৭৮৮ টাকা।

Nagad

স্বর্ণের দাম বাড়লেও রূপার দামে নেই পরিবর্তন। সেই হিসেবে আগেরদিনের মতো আজও ২২ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৮০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৭২ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৪৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য ১১০ টাকা।