বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে: রিজভী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৪

বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে-বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। অপরিকল্পিত নগরায়ণের জন্য গাছপালা বন-জঙ্গল উজার করে, নদী-নালা, খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার।

আজ শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত পানি, স্যালাইন বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, “‘প্রধানমন্ত্রী গতকাল বলেছেন, তার বাবা শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। শেখ মুজিবুর রহমানের আদর্শ ছিল বাকশাল, যেখানে গণতন্ত্র থাকবে না, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকবে না। চারটি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করতেন।”

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, আজকে দেশ থেকে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, মানুষের অধিকার হরণ করা হয়েছে। এ কারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। সত্য বললেই জেলে পুড়ে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে দেশটাকে উজার করে দেওয়া হয়েছে। সারা দেশকে বানানো হয়েছে লীগময়।’

সব দুর্যোগে বিএনপিনেতারা দেশবাসীর পাশে আছে মন্তব্য করে রিজভী বলেন, ‘এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন; তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষের আন্দোলনকে দমানো যায়নি।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার। সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপিনেতা তাবিথ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, ঢাকা মহানগর উত্তর বিএনপিনেতা আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন ও আব্দুর রাজ্জাক প্রমুখ।

Nagad