দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তার ল্যাপটপ আনল গিগাবাইট

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৪

তাইওয়ানের শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট বাংলাদেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ইনটেলের ১৪ জেনারেশনের পাঁচটি ল্যাপটপ আনল। এসব ল্যাপটপ গেমার ও ডিজাইনারদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর একটি রেঁস্তোরায় ল্যাপটপগুলো অবমুক্ত করেন গিগাবাইট এশিয়া অঞ্চলের ডেপুটি ম্যানেজার এলান স্যু। এসময় গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান এবং একমাত্র পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন উপস্থিত ছিলেন।

গল্প, আড্ডা আর কুইজে সাজানো এই মিডিয়া লঞ্চিং এ ল্যাপটপগুলোর বিশেষত্ব তুলে ধরে গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান বলেন-গেমার এবং ডিজাইনারদের জন্য এই এআই পরিচালিত অরাস গেমিং ১৬ এক্স একেজি এবং অরাস গেমিং ১৬এক্স এএসজি ল্যাপটপ দুইটিতে রয়েছে যথাক্রমে ইন্টেল ১৪ জেনারেশন কোর আই৭ প্রসেসর এবং জিওফোর্স আরটিএক্স ৪০৬০ ৮ জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। এছাড়াও আছে গিগাবাইট জিওফোর্স আরটিএক্স ৪০৭০ জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড।

গিগাবাইট জি৫ এমএফ৫ এবং জি৫ কেএফ৫ নামে আরো দুইটি ১৩ জেনারেশন কোর আই৭ প্রসেসরের ল্যাপটপ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে-বলেও যোগ করেন তিনি।

ডিজাইনারদের জন্য বিশেষভাবে গিগাবাইট এনেছে অ্যারো ১৪ ও লিড মডেলের ল্যাপটপ, যা দেখতে খুবই আকর্ষণীয় ও উন্নতমানের।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড একমাত্র পরিবেশক হিসেবে দেশের বাজারে সকল অথোরাইজড ডিলার পয়েন্টে ল্যাপটপগুলো গ্রাহকদের জন্য সরবরাহ করবে।

Nagad

পারফরমেন্স বিবেচনায় ল্যাপটপগুলো বিএমডব্লিউ মানের। তাই এগুলোর দাম লাখ টাকার ওপর বলেও জানান খাজা মোহাম্মাদ আনাস খান।