নগদের সাথে প্রাণ-আরএফএলের নবযাত্রার চুক্তি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, মে ২, ২০২৪

দেশের অন্যতম বৃহৎ ভোক্তা পন্য উৎপাদনকারী শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএলের সাথে ডিজিটাল পেমেন্ট ও আধুনিক লেনদেন বিষয়ে একটি চুক্তি করেছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ। এই চুক্তির ফলে ভোক্তা পন্যের কেনাবেচা ক্ষেত্রে ডিজিটাল লেনদেনের নতুন এক অধ্যায়ের শুরু হবে বলে মনে করছে প্রতিষ্ঠান দুটি।

নগদ ও প্রাণ-আরএফএল দেশের শীর্ষ দুটি প্রতিষ্ঠানের এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয় নগদের হেড কোয়ার্টারে। নগদের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক। অন্যদিকে প্রাণ-আরএফএলের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর উজমা চৌধুরী, সিপিএ। এই চুক্তির ফলে ডিজিটাল অর্থনীতির গাতি ঘারাকে আরো বেগবান করবে বলে মনেকরেন দুই পক্ষ।

নগদের বিজনেস সেলসের প্রধান মোহাম্মদ মাহবুব সোবহানসহ দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই পার্টনারশিপের ফলে দুটি প্রতিষ্ঠান ভোক্তা পন্যের সাপ্লাই চেইনে ডিজিটাল অর্থনৈতিক সেবা নিশ্চিত করার দিকে এগিয়ে গেলো। এর ফলে বাংলাদেশের ডিজিটাল লেনদেন ব্যপক হারে বৃদ্ধি পাবে বলে দু পক্ষ আশা করছে। এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান ভবিষ্যত বাংলাদেশের ডিজিটাল অর্থনৈতিক সেবার আকার ঠিক করে দেবে।

নগদের উদ্ভাবনী মোবাইল আর্থিক সেবা এবং প্রাণ-আরএফএল গ্রুপের বিস্তৃত শিল্প অভিজ্ঞতা নিশ্চয়তা দিচ্ছে যে, তারা ডিজিটাল লেনদেন এবং ডিজিটাল অর্থনৈতিক সেবায় নতুন দিগন্ত উন্মোচন করবে। এ ছাড়া দু পক্ষের স্বার্থ সংশ্লিষ্ট সাপ্লাই চেইন জুড়ে নতুন ধরণের অর্থনৈতিক কর্মকান্ড দেখা যাবে।

নগদের অত্যাধুনিক প্রযুক্তি এবং প্রান-আরএফএল গ্রুপের বাজার অভিজ্ঞতা মিলে দুটি প্রতিষ্ঠানই গ্রাহকদের নজিরবিহীন অভিজ্ঞতা উপহার দিতে চান।

Nagad

নগদ দৃঢ়ভাবে বিশ্বাস করে, প্রাণ-আরএফএল গ্রুপের সাথে তাদের চুক্তি ভবিষ্যত ডিজিটাল অর্থনৈতিক সেবাকে নতুন একটি আকার দেবে। দেশ সেরা দুই প্রতিষ্ঠানের যৌথ শক্তি কাজে লাগিয়ে উদ্ভাবন, অর্থনৈতিক অন্তর্ভূক্তি এবং কোটি কোটি গ্রাহকের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা যাবে।

২০১৯ সালে যাত্রা শুরু করা নগদ দেশের দ্রুততম বিলিয়ন ডলার কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করেছে। ইতিমধ্যে ৯ কোটি নিবন্ধিত গ্রাহকের এই প্রতিষ্ঠানটির বর্তমান দৈনিক গড় লেনদেন ১৮ শ কোটি টাকার ওপরে। ইতিমধ্যে নগদ দেশের শীর্ষ আরও কয়েকটি শিল্প গ্রুপের সাথে চুক্তি করে ডিজিটাল লেনদেনকে নতুন উচ্চতায় তুলে নিয়ে গেছে।