টাইটানিক সিনেমার সেই ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

বার্নার্ড হিল। ছবি : ফেসবুক থেকে নেওয়া

হলিউডের তুমুল ব্যবসাসফল সিনেমার ‘টাইটানিক’। শুধু ব্যবসাসফল নয়, এটি জিতে নিয়েছিল তামাম দুনিয়ার সবচেয়ে মর্যদাপূর্ণ পুরস্কার ‘অস্কার’। ‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন অ্যাডওয়ার্ড স্মিথ চরিত্রে অভিনয় করেছেন বার্নার্ড হিল। চরিত্রটি দারুণভাবে ফুটয়ে তোলেন বার্নার্ড। যা এখনো মনে রেখেছে বিশ্বের কোটি কোটি মানুষ। সেই বার্নার্ড মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর প্রতিনিধি লু কুলসন। জানান, অভিনেতা বার্নার্ড হিল রোববার ভোরে মারা গেছেন। যদিও মৃত্যুর কারণ জানাননি তিনি। মৃত্যুর সময় তাঁর পাশে ছিলেন বাগদত্তা অ্যালিসন এবং ছেলে গ্যাব্রিয়েল।

অস্কারজয়ী সিনেমা টাইটানিক মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে। টাইটানিক সিনেমায় ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথ চরিত্রে অভিনয়ের জন্য পরিচিত বার্নার্ড হিল। দ্য লর্ড অব দ্য রিংস-এ তার চরিত্রের নাম ছিল কিং থিওডেন। তাকে শেষ দেখা গিয়েছিল হলিউড ছবি ‘ফরএভার নাও’-এ।

চলচ্চিত্র, টেলিভিশন এবং থিয়েটারে বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল বার্নার্ড হিলের। অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করছেন তার ভক্ত ও সহকর্মীরা।