বেশ শান্তিপূর্ণ পরিবেশে চলছে বেসিসের নির্বাচন, ১১ পদে লড়ছেন ৩৩ জন

ভোট দিচ্ছেন- সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী, সাবেক বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

বেশ শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দেশের সফটওয়্যার খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হচ্ছে। বুধবার ( ৮ মে) রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মিলনায়তনে চলছে ভোট গ্রহণ। চারটি ক্যাটাগরিতে ৬টি বুথে চলছে ভোট গ্রহণ। ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

অনুষ্ঠেয় এ নির্বাচনে বেসিসের ১ হাজার ৪৬৪ জন ভোটার গোপন ব্যালটে ভোট দেবেন। তাঁদের ভোটে কার্যনির্বাহী কমিটির ১১জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে বেসিসের সাধারণ সদস্য শ্রেণি থেকে আটজন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য শ্রেণি থেকে একজন করে নির্বাচিত হবেন।

বেসিসের এবারের নির্বাচনে ১১ পদে লড়ছেন ৩৩জন প্রার্থী। প্রার্থীরা ‘টিম সাকসেস’, ‘ওয়ান টিম’ ও ‘টিম স্মার্ট’ নামের তিনটি প্যানেলে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল থেকেই সরেজমিনে দেখা যায়-শান্তিপূর্ণ পরিবেশে ভোটারগণ ভোট কেন্দ্রে আসছে। ভোটাধিকার প্রয়োগ করছেন। দুপুর ২.৪৫ টা পর্যন্ত সব মিলিয়ে ৩৯% ভোট কাস্ট হয়েছে। বেলার গড়ার সাথে সাথে ভোটার বাড়ছে বলে জানিয়েছে নির্বাচন বোর্ডের সদস্যরা।

দেখা যায়-ভোটাররা আসছেন, ভোটার কার্ড নিয়ে একদিক দিয়ে ভোট দিয়ে অন্য দিক দিয়ে বেরিয়ে যাচ্ছেন। দুপুরের পরপরেই ভোট দিতে দেখা গেছে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী, সাবেক বেসিস সভাপতি মোস্তাফা জব্বারসহ বিগত কমিটির অনেককেই।

এসময় মন্ত্রী বলেন, বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে।

Nagad

এদিকে ওয়ান টিম প্যানেলের নেতৃত্বে আছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ।এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির উত্তম কুমার পাল, দিদারুল আলম, রাশিদুল হাসান, এ কে এম আহমেদুল ইসলাম, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফ রহমান, কে এ এম রাশেদুল মজিদ ও সৈয়দ আবদুল্লাহ জায়েদ (সহযোগী), বিপ্লব ঘোষ (অ্যাফিলিয়েট) ও সৈয়দ মোহাম্মদ কামাল (আন্তর্জাতিক)।

টিম সাকসেস প্যানেলের দলনেতা ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। সাকসেস প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ‘টিম স্মার্ট’ । এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, মো. নিয়াজ মোর্শেদ এবং আরমান আহমেদ খান (সহযোগী), লুতফি হায়দার চৌধুরী (অ্যাফিলিয়েট) ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস (আন্তর্জাতিক।

বেসিসের নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অপর দুই সদস্য হলেন সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

আজকের নির্বাচনে ভোটারদের সরাসরি ভোটে বেসিসের ১১জন পরিচালক নির্বাচিত হবেন।